বাংলাদেশী জাতীয়তাবাদ’ শহিদ জিয়ার গড়া একটি অসাম্প্রদায়িক চেতনার নাম: টুকু

0

বাংলাদেশী জাতীয়তাবাদ শহীদ জিয়ার গড়া একটি অসাম্প্রদায়িক চেতনার নাম বলে উল্লেখ করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আজ ইতিহাসের পাতা কাটতে কাটতে পরিণত হয়েছে এক পাতার এক নেতার এক রাষ্ট্রে।যার নেতৃত্বে যুদ্ধ হবার কথা ছিল তার ব্যর্থতায় দিশেহারা জাতিকে আলোর পথ দেখিয়েছে শহীদ জিয়ার দৃপ্ত উচ্চারণউইরিভল্ট তিনি শুধু বিদ্রোহের সূচনাই করেননি, তিনি একমাত্র সেক্টর কমান্ডার হিসেবে সরাসরি যুদ্ধ করেন। তিনি এদেশের মানুষের ওপর কোনো কিছু চাপিয়ে দেননি। নভেম্বর সিপাহিজনতা শহীদ জিয়াকে মুক্ত করেছিলেন। জনগণ তাঁকে বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করেছিল।

রোববার, জুন , ২০২১ জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে পাবনা সিরাজগঞ্জ জেলা বিএনপি আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আজকের আওয়ামী লীগ শহীদ জিয়ার দান, কারণ তিনিই রেজিস্ট্রেশন দিয়েছিলেন। শেখ হাসিনাকে পাসপোর্ট দিয়ে দেশে এনেছিলেন এইটাই জিয়াউর রহমানের উদারতার ইতিহাস। মধ্যপ্রাচ্যে জনশক্তি পাঠানো, গার্মেন্টশিল্প স্থাপন, কৃষি বিপ্লবের মাধ্যমে তিনি তলাবিহীন ঝুড়ি থেকে এই দেশকে স্বাবলম্বী করেছিলেন।

টুকু বলেন, স্বাধীনতা জাতীয়তাবাদ সম্পর্কে জানতে হলে শহীদ জিয়ার নিজ হাতে লেখাএকটি জাতির জন্মপড়তে হবে।তিনি বিএনপির প্রতিটি নেতাকর্মী তরুণ প্রজন্মকে এই লেখাটি পড়ার আহবান জানান।

আলোচনা সভায় পাবনা জেলা বিএনপির সভাপতি হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিকের সঞ্চালনায় এবং সিরাজগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি নাজমুল হক রানার সভাপতিত্বে সাধারণ সম্পাদকসাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু হেলালুজ্জামান তালুকদার লালু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ওবায়দুর রহমান চন্দন।  এছাড়াও বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা পাবনা জেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com