আ.লীগ গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে: ফখরুল

0

হামলামামলা দিয়ে আওয়ামী লীগ বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর নির্মম হামলা তার নিকৃষ্ট প্রমাণ। সুবিধা বঞ্চিত মানুষ ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী এবং ত্রাণ বিতরণের মতো মানবিক কর্মসূচিতে হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা কতটা অমানবিক এবং নিষ্ঠুর।

মঙ্গলবার ( জুন) বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিবৃতিতে ছাত্রলীগের কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় তারা আজ চরম বেপরোয়া।

তিনি বলেন, ‘শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী উপলক্ষে পালিত অন্যান্য কর্মসূচিতেও বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছে।নিষেধাজ্ঞা আরোপ করে কোনো কর্মসূচিই পালন করতে দেয়া হয় নাই। এমনকি দুস্থ এতিমদের জন্য রান্না করা খাবারও কেড়ে নেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ ভিন্ন মত এবং বিরোধী রাজনীতিকে সহ্য করতে পারে না। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে আজ ফ্যাসিবাদী শাসন কায়েম করা হয়েছে। বিরোধীদল বিশেষ করে বিএনপির জন্য রাজনীতির পথ সরু করেমাস্তানতন্ত্র মাফিয়াতন্ত্র কায়েম করা হয়েছে। যেখানে রাজনৈতিক কর্মসূচি এবং মানবিক সামাজিক কর্মসূচিতেও ন্যাক্কারজনক হামলা চালিয়ে পণ্ড করে দেয়া হচ্ছে।

মির্জা ফখরুল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিরপেক্ষ ভাবে ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহবস্থান এবং স্বাধীনভাবে কর্মকাণ্ড পরিচালনা করার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান। ছাত্রদলের ওপর হামলাকারীদের গ্রেফতার বিচার দাবি করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com