ককটেল বিস্ফোরণে শিশুর মৃত্যু: যুবলীগ নেতা রিমান্ডে

0

যশোরের কেশবপুরে কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে আব্দুর রহমান নামে এক শিশুর মৃত্যুর ঘটনায় মামলায় যুবলীগ নেতা ফারুক হোসেনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৬ এপ্রিল) যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান রিমান্ড মঞ্জুর করেন।

ফারুক কেশবপুর উপজেলার বিদ্যানন্দাকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেনের ভাই।

মামলার বিবরণে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কেশবপুর বাউশলা গ্রামের মিজানুর রহমানের ছেলে আব্দুর রহমানতার ছোট বোন মারুফাকে সঙ্গে নিয়ে বাড়ির পাশে বিলের মধ্যে খেলা করতে যায়।

বিলের মধ্যে পরিত্যক্ত একটি টংঘরের মধ্যে পলিথিনে মোড়ানো একটি কৌটা পেয়ে তারা হাতে করে নিয়ে বাড়ির উদ্দেশে রওনাদেয়। পথিমধ্যে মসজিদের কাছে আসার পরে তার মা নিলুফা বেগমকে কৌটাটি দেখানোর সময় বিস্ফোরণ ঘটে। এতেঘটনাস্থলেই আব্দুর রহমানের মৃত্যু হয়। একইসঙ্গে গুরুতর আহত হন তার মা নিলুফা বেগম বোন মারুফা খাতুন।

তাৎক্ষণিক ভাবে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

ঘটনায় নিহত আব্দুর রহমানের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার দিনগত রাতে কেশবপুর থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

স্থানীয়রা বলেন, ফারুক হোসেন নামে ওই যুবলীগ নেতা ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে ওইগ্রামের মোস্তফার মৎস্য ঘেরটি দখলে নিয়ে মৎস্য চাষ শুরু করেন। ওই ঘেরের একটি টংঘর থেকে স্থানীয় এক শিশু জর্দার কৌটাসদৃশ ককটেল বোমা কুড়িয়ে পেয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে নিহত হয়। পরে পুলিশ ওই টংঘর থেকে বেশ কিছু ইয়াবা সেবনেরসরঞ্জাম উদ্ধার করে।

স্থানীয়রা আরও জানান, টংঘরে বহিরাগতরা নিয়মিত আড্ডা দেয়, মাদক সেবন করে। এছাড়া বিরোধপূর্ণ ঘের দখলে রাখতে হয়তো সেখানে ককটেল রক্ষিত ছিল।

পরে পুলিশ সন্দেহমূলক বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে আটকের পর শুক্রবার সাত দিনেররিমান্ড চেয়ে যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে। শুনানি শেষে বিচারক ফারুক হোসেনকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com