চলতি বছরের মার্চ মাসেই ৩৫২ নারী-শিশু নির্যাতনের শিকার

0

চলতি বছরের মার্চ মাসে ৩৫২ জন নারী শিশু নির্যাতনের শিকার হয়েছে। তাদের মধ্যে ১৯৯ জন নারী ১৫৩ জন কন্যাশিশু। ধর্ষণের ঘটনা ঘটেছে ১০৯টি। এর মধ্যে ৭০ জনই শিশু।

শনিবার (১০ এপ্রিল) এক প্রতিবেদনে বাংলাদেশ মহিলা পরিষদ তথ্য জানিয়েছে। তারা দেশের ১৩টি জাতীয় পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে জানানো হয়, গত মাসে ৬২ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এর মধ্যে সংঘবদ্ধ ধর্ষণের শিকার পাঁচজন। আর ধর্ষণেরপর হত্যার ঘটনা ঘটেছে একটি। এছাড়াও ১০ শিশুসহ ১৭ জনকে ধর্ষণচেষ্টা করা হয়েছে। শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে আরও ১০ জন।

এসিডদগ্ধের শিকার হয়েছে দুজন। উত্ত্যক্তের শিকার তিনজন। ১০ শিশুসহ অপহরণ করা হয়েছে ১৬ জনকে। বিভিন্ন ভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছে ১২ শিশুসহ ৪৯ জন। এছাড়াও ১১ জনকে হত্যাচেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ২০ জন। তাদের মধ্যে জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, শারীরিক নির্যাতনের শিকার হয়েছে শিশুসহ ৩৩ জন। বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে শিশুসহ ১৫ জন। ১২ শিশুসহ ৪৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৫টি। এছাড়াও সাইবার অপরাধের শিকার শিশুসহ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com