বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা

0

করোনা সংক্রমণ বাড়তে থাকায় বাংলাদেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টএই নিষেধাজ্ঞা দিয়েছে।

শুক্রবার সংক্রান্ত বিজ্ঞপ্তিতে আগামী এপ্রিল ভোর ৪টা থেকে আদেশ কার্যকর হবে বলে জানিয়েছে দেশটির ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাজ্যকে রক্ষা করতে বাংলাদেশ, ফিলিপাইন, পাকিস্তান কেনিয়াকে লাল তালিকাভুক্ত করা হয়েছে।তবে ব্রিটিশ, আইরিশ বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিকরা বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে যেতে পারবেন। সেক্ষেত্রে তাদের যুক্তরাজ্য সরকার নির্ধারিত হোটেলে ১০ দিন আইসোলেশনে থাকতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে বাংলাদেশও যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশ থেকে এবং আরও ১২টি দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গত বুধবার (৩১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে ওইসব দেশ থেকে যাত্রী পরিবহন নিষিদ্ধ করে।

বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, এপ্রিল থেকে সিদ্ধান্ত কার্যকর হবে।  বহাল থাকবে ১৮ এপ্রিল পর্যন্ত। যেসব দেশ থেকে যাত্রীপ্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তার মধ্যে ইউরোপের দেশগুলো ছাড়াও আছেআর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক উরুগুয়ে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com