দেশের জনগণকে মুক্তিযুদ্ধের ভুল ইতিহাস জানানো হচ্ছে: টুকু

0

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ভিলেন বানানো হচ্ছে বলে দাবি করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবালহাসান মাহমুদ টুকু। তিনি বলেন, ‘স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে বিএনপি বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে। কিন্তু বর্তমানসরকার মুক্তিযুদ্ধকে নিজেদের অর্জন হিসেবে দেখছে। দেশের জনগণকে মুক্তিযুদ্ধের ভুল ইতিহাস জানানো হচ্ছে।

বুধবার (২৪ মার্চ) বিকেলে সিলেট নগরের একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় অনলাইনে যুক্তথেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, আমরা স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি সার্বজনীনভাবে পালন করতে চাই। কিন্তু সরকার তা করতেদেবে না। মুক্তিযুদ্ধে সাধারণ মানুষের অংশগ্রহণ ছিলো। এখন মুক্তিযুদ্ধের ইতিহাস এক তরফা নিয়ে আসা হচ্ছে। স্বাধীনতারসুবর্ণ জয়ন্তী উদযাপনের মাধ্যমে আমরা প্রমাণ করতে চাই কেউ একা একা যুদ্ধ করেনি।

আজ জিয়াউর রহমানের প্রাপ্তি কেড়ে নেওয়া হচ্ছে। বাঙালি সৈনিকদের দ্বারা যে যুদ্ধ শুরু হয়েছিলো তাতে সবাই মিলে যোগদেয়। যদি কেউ কলমের খোঁচায় এসব বদলে দিতে চায়। তবে কেউ মনে হয় না মেনে নেবে। গণতন্ত্র আজ পুলিশের হাতে, র‌্যাবের হাতে। কেউ বাজার করতে পারে না আবার কেউ হাজার হাজার কোটি টাকার মালিক। এটা উন্নয়ন নয়, এটা বৈষম্য।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আয়োজনে এতে বিশেষ অতিথি ছিলেনবিএনপি চেয়ারপারসন বেগমখালেদা জিয়ার উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. শাখাওয়াতহাসান জীবন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহবায়ক সিসিকমেয়র আরিফুল হক চৌধুরী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com