মধ্যরাতের হামলা ‘আ.লীগ নেতাদের’ নেতৃত্বে, মামলা প্রত্যাখ্যান ববি শিক্ষার্থীদের

0

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার মধ্যরাতে ৩ আওয়ামী লীগ নেতার নেতৃত্বে হামলা হয়েছে বলে দাবি করেছে শিক্ষার্থীরা। অজ্ঞাতনামাদের আসামি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলা প্রত্যাখ্যান করেছে তারা।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্থানীয় তিন রাজনৈতিক নেতার নাম প্রকাশ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তিনজনই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থী প্রতিনিধি মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ বলেন, হামলায় নেতৃত্ব দেন বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের শ্রম সম্পাদক কাওছার হোসেন শিপন, বরিশাল পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম মানিক এবং তেল মামুন নামের একজনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও অর্ধশতাধিক ‘সন্ত্রাসী বাহিনী’।

ওই দিন রাতে ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে বরিশাল নগরীর রূপাতলী হাউজিং এলাকায় বিভিন্ন মেসে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বৃহস্পতিবার বিকেলে একটি মামলা করার কথা জানিয়েছে। কিন্তু মামলায় কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি যা দায়সারা মামলা।

এ সময় শনাক্ত হওয়া দুর্বৃত্তদের আসামি করে শুক্রবার বিকেল ৫টার মধ্যে পুনরায় মামলা করার দাবি জানায় শিক্ষার্থীরা। অন্যথায় সড়ক অবরোধসহ জোরালো কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন তারা।

এর আগে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পাঠানো বিজ্ঞপ্তিতে মামলার বিষয়ে বলা হয়, মঙ্গলবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নগরীর কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলার বাদী করা হয়েছে রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিনকে। তবে মামলায় আসামিদের ব্যাপারে এজাহারে কিছু উল্লেখ করা হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com