সর্বোচ্চ দামে বিক্রি হলেন যে ৬ ক্রিকেটার

0

আইপিএলের মিনি অ্যাকশন চলছে আজ। এর মধ্যে প্রথম রাউন্ডের নিলাম শেষ। প্রতিটি ফ্রাঞ্চাইজিই এবারের নিলামে অংশ নিয়ে বেশ কিছু খেলোয়ারকে কিনে নিয়েছে। তবে, এর মধ্যেই রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিস।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম দিয়ে কেনা হয়েছে এই অলরাউন্ডারকে। তিন দলের সঙ্গে তুমুল লড়াই শেষে এই প্রোটিয়া অলরাউন্ডারের দাম উঠলো ১৬ কোটি ২৫ লাখ রুপি।

আইপিএলের ইতিহাসে এর আগে সবচেয়ে বেশি দামে বিক্রিত খেলোয়াড় ছিলেন যুবরাজ সিং। আর বিদেশিদের মধ্যে সবচেয়ে দামী ক্রিকেটার ছিলেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। এবার যুবরাজ, কামিন্সকেও ছাড়িয়ে গেলেন ক্রিস মরিস।

এবারের আইপিএলের নিলামে বেশ কয়েকজন ক্রিকেটারের অবিশ্বাস্য দাম উঠেছে। এর মধ্যে রয়েছেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন। তাকে ১৫ কোটি রুপিতে কিনে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তার এত দাম ওঠা রীতিমত বিস্ময়কর।

এরপর এবারের আইপিএলে তৃতীয় সর্বোচ্চ দামে বিক্রি হলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার দাম উঠলো ১৪ কোটি ২৫ লাখ রুপি। আর অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ঝিয়ে রিচার্ডসন পাঞ্জাব কিংসের তকাবিক্রি হয়েছেন ১৪ কোটি রুপিতে।

ভারতীয়দের মধ্যে অলরাউন্ডার কৃষ্ণাপ্পা গৌথাম বিক্রি হলেন সর্বোচ্চ দামে। তার বিক্রিত মূল্য ছিল ৯ কোটি ২৫ লাখ রুপি। কিনেছে চেন্নাই সুপার কিংস। এছাড়া অস্ট্রেলিয়ান পেসার রিলে মেরেডিথ বিক্রি হয়েছেন ৮ কোটি রুপিতে। তাকে কিনেছেন প্রীতি জিনতার পাঞ্জাব কিংস।

সর্বোচ্চ দামের ৬ ক্রিকেটারের তালিকা
১. ক্রিস মরিস (দক্ষিণ আফ্রিকা) ১৬ কোটি ২৫ লাখ রুপি, রাজস্থান র‌য়্যালস।
২. কাইল জেমিসন (নিউজিল্যান্ড) ১৫ কোটি রুপি, র‌য়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
৩. গ্লেন ম্যাক্সওয়েল (আফ্রিকা) ১৪ কোটি ২৫ লাখ রুপি, র‌য়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
৪. ঝিয়ে রিচার্ডসন (অস্ট্রেলিয়া) ১৪ কোটি রুপি, পাঞ্জাব কিংস।
৫.কে গৌথাম (ভারত) ৯ কোটি ২৫ লাখ রুপি, চেন্নাই সুপার কিংস।
৬. রিলে মেরেডিথ (অস্ট্রেলিয়া), ৮ কোটি রুপি, পাঞ্জাব কিংস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com