‌‘একজন সাব-রেজিস্ট্রার কিভাবে এত দুর্নীতি করে?’

0

ময়মনসিংহের ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের এক মৃত ব্যক্তির সাথে বিদেশে অবস্থানরত অপর এক ব্যক্তির নাম-ঠিকানা ব্যবহার করে ভুয়া দলিল দাতা সাজিয়ে কমিশন গঠনের মাধ্যমে ভুয়া দলিল রেজিস্ট্রি করা হয়। এ বিষয়ে সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে দুর্নীতি মামলা হয়েছিল। সেই মামলায় জামিন নিতে এসে হাইকোর্টের ক্ষোভের মুখে পড়েছেন তিনি।

সাব-রেজিস্ট্রারের দুর্নীতি মামলার জামিন আবেদনের শুনানিতে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বলেন, ‘দেশের উন্নয়ন করতে হলে দুর্নীতিবাজদের হাত ভেঙে দিতে হবে। নইলে দেশের উন্নয়ন হবে না। সামান্য একজন সাব রেজিস্ট্রার হয়ে কিভাবে এত দুর্নীতি করে? কত সাহস!’

আদালতে আজ আসামী জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী কামরুন নাহার রত্মা।

এর আগে জালিয়াতির মাধ্যমে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের এক মৃত ব্যক্তি ও বিদেশে অবস্থানরত ব্যক্তির নাম-ঠিকানা ব্যবহার করে ভুয়া দলিলদাতা সাজিয়ে কমিশন গঠনের মাধ্যমে ২০১৭ সালে একটি ভুয়া দলিল রেজিস্ট্রি করা হয়।

জমির কাগজ জালিয়াতির মাধ্যমে নয় কোটি টাকা আত্মসাতের অভিযোগটি ওঠে ময়মমনসিংহের ভালুকা উপজেলার তৎকালীন সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। এ ঘটনায় সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমের সঙ্গে আরও দুজন জড়িত বলে অভিযোগ পাওয়া যায়। পরে নয় কোটি টাকা আত্মসাতের প্রমাণ পাওয়ায় সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমসহ তিনজনের বিরুদ্ধে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সাধন সূত্র ধর বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

দুদকের মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ভালুকার সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম, অফিসের দলিল লেখক সিরাজুল ইসলাম সুজন এবং স্থানীয় আবু রাসেল চৌধুরীর যোগসাজশে প্রতারণা করে নয় কোটি টাকা আত্মসাৎ করেছেন। পরে দুদকের মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান জাহাঙ্গীর আলম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com