বর্ণবিদ্বেষীদের খেলার দুনিয়ায় কোনো জায়গা নেই: শচিন

0

সিডনির দর্শকদের বর্ণবিদ্বেষী আচরণে ক্ষুব্ধ শচিন টেন্ডুলকার কড়া ভাষায় বললেন, এমন হেনস্তাকারীদের খেলার দুনিয়ায় কোনো জায়গা নেই।

রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে দর্শকদের কটূক্তির তীব্র নিন্দা করছে ক্রিকেটবিশ্ব। বিষয়টা মেনে নিতে পারেননি শচিনও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কিংবদন্তি এই ক্রিকেটার কড়া বার্তা দেন। টুইট করে ভারতের সাবেক ব্যাটার লিখেন, ‘খেলা আমাদের একজোট করার জন্য, বিভক্ত করার জন্য নয়। ক্রিকেট কখনো বৈষম্যকে সমর্থন করে না।’

তিনি আরো লিখেন, ‘ব্যাট ও বল কোনো ব্যক্তির মধ্যে থাকা প্রতিভাকে স্বীকৃতি দেয়। জাতি, বর্ণ, ধর্ম বা জাতিবাদকে নয়। যারা এটা বোঝে না, খেলার দুনিয়ায় তাদের কোনো জায়গা নেই।’

অস্ট্রেলিয়া-ভারত চলমান তৃতীয় টেস্টে গ্যালারি থেকে সফরকারী দলের মোহাম্মদ সিরাজকে উদ্দেশ্য করে দর্শকদের কটূক্তির জন্য চতুর্থ দিনে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। পরিস্থিতি সামলাতে হয় নিউ সাউথ ওয়েলস পুলিশকে।

নিরাপত্তারক্ষীরা গ্যালারি থেকে অভিযুক্ত দর্শকদের সরিয়ে দেওয়ার পর পুনরায় খেলা শুরু হয়। এর আগে তৃতীয় দিনের শেষবেলাতেও একই ঘটনা ঘটেছিল। ভারতীয় দল যা সাথে সাথে আম্পায়ারদের কাছে রিপোর্ট করে এবং আইসিসির কাছে লিখিত অভিযোগ দায়ের করে।

আইসিসির পক্ষে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com