অগণতান্ত্রিক স্বৈরাচারের শাসনামলে প্রান্তিক কৃষকরা ভালো নেই: টুকু

0

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক টাঙ্গাইল সদর সংসদীয় আসনের বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, ‘অগণতান্ত্রিক স্বৈরাচারের শাসনামলে প্রান্তিক কৃষকরা কেউ ভালো নেই। দলীয়করণ থেকে শুরু করে লুটপাট, গুম, হত্যাসহ বিরোধী মতালম্বীদের দমন-পীড়নের মাধ্যমে দেশে আজ অরাজকতা সৃষ্টি করেছে। মুসলমান অধ্যুষিত এই দেশে ইসলামী চেতনাকে ভুলুন্ঠিত করে দেশের ধর্মপ্রাণ মানুষদের মনে কষ্ট প্রদানসহ বিশেষ একটি দেশের সাথে একের পর এক অসম চুক্তি সম্পাদনের মাধ্যমে দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ প্রশ্নের মুখে ফেলেছে। শুধুমাত্র বিএনপির কারণেই আজ স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমহিমায় দীপ্তমান।’ 

শনিবার (৫ ডিসেম্বর) বেরা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে টাঙ্গাইলের জালফৈ মাদ্রাসা মাঠে প্রান্তিক কৃষকদের মাঝে শীতকালীন বীজ বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জেলা কৃষক দল এ কর্মসূচির আয়োজন করে। এ সময় কৃষকদের হাতে বীজ তুলে দেন সুলতান সালাউদ্দিন টুকু।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতেই বিজয়ের মাসে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, কৃষক বান্ধব জননেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। এছাড়া উপস্থিত সকলকে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটিসহ দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে শুভেচ্ছা জানান।

জেলা কৃষক দলের সভাপতি দিপু হায়দার খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাড. শাহাজাহান কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ছাইদুল হক ছাদু, সাধারণ সম্পাদক অ্যাড. ফরহাদ ইকবাল, সহ-সভাপতি ও পৌর নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী মাহমুদুল হক ছানু, যুগ্ম-সম্পাদক ও কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি আনিসুর রহমান, সাংগাঠনিক ও করটিয়া ইউপি নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী আব্দুল হামিদ তালুকদার, কৃষক দলের সাংগাঠনিক সম্পাদক আ. কাদের এবং করটিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুল ইসলাম।

এ সময় জেলা বিএনপি সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ্, জিয়াউল হক শাহীন, যুগ্ম-সম্পাদক আবুল কাসেম, যুগ্ম-সম্পাদক ও যুবদল নেতা খন্দকার রাসেদুল আলম রাশেদ, সাংগাঠনিক ও জেলা যুবদল আহ্বায়ক আশরাফ পাহেলী, শফিকুর রহমান শফিক, বিএনপির প্রচার ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে মনিরুল হক ভিপি মুনীর, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মো. শাফী ইথেন. সাধারণ সম্পাদক ভিপি নুরুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাড. মমতাজ করিম, মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাড. মো. জামাল উদ্দিন, সদস্য সচিব মোস্তফা কামাল, জাসাস সভাপতি কাজী বজলুর রহমান, বিএনপি নেতা সৈয়দ শাহীন, হাদিউজ্জামান সোহেল, শাহীন তালুকদার, করটিয়া ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক টুটুলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, কৃষকদলের নেতাকর্মীসহ করটিয়া ইউনিয়নের প্রান্তিক চাষীরা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com