আ.লীগ সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের পরিচালনায় দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

0

সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ব্যাপক সন্ত্রাস, অনিয়ম ও কারচুপির তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটি।

গতকাল শনিবার বিকেলে স্থায়ী কমিটির বৈঠকে এ নিন্দা জানানো হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার মওদুদ আহমেদ, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠকে স্থায়ী কমিটির বৈঠকে, গত ১২ নভেম্বর ২০২০ তারিখে সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ সংসদীয় উপ-নির্বাচনে ব্যাপক সন্ত্রাস, অনিয়ম ও কারচুপির তীব্র নিন্দা জানানো হয়। এই উপনির্বাচন দু’টিতে আবারো প্রমাণিত হয়েছে যে, আওয়ামী লীগ সরকারের অধীনে ও বর্তমান অযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় বাংলাদেশে কোনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে জনগণ নির্বাচন ব্যবস্থার ওপর আস্থা হারিয়ে ফেলেছে। সভা এই নির্বাচন দুটির ফলাফল বাতিল করে পূণরায় নির্বাচনের দাবি জানায়।

স্থায়ী কমিটির সভায় সর্বসম্মতভাবে কমিটির সদস্যরা মনে করেন, নির্বাচন চলাকালীন সময়ে ঢাকা মহানগরীর কয়েকটি বাসে অগ্নি সংযোগের ঘটনা প্রমাণ করে যে, নির্বাচনে ব্যাপক ভোট ডাকাতির চিত্র ও নির্বাচন কমিশনের ভূমিকা আড়াল করার জন্যই এই ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ড সরকার তার এজেন্টদের দিয়ে ঘটিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বিএনপি একটি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনে বিশ্বাসী। সরকার জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য পুরনো কায়দায় গণপরিবহণে আগুন দিয়ে বিএনপি’র উপর দোষারোপ করার হীন কৌশল গ্রহণ করেছে। সভা এ ধরনের সন্ত্রাসী কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছে এবং ঘৃণা প্রকাশ করছে। এ সময় সভা থেকে গণ পরিবহণে অগ্নি সংযোগের ঘটনায় বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে আসামি করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয় এবং অবিলম্বে তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

একই সাথে উক্ত দিনে আরো ১৫টি মিথ্যা মামলায় দলের সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমানসহ ৪০ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সভা। একইসাথে এই মামলাগুলোতে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ঢাকা-১৮ আসনের বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, বিগত ঢাকা সিটি কর্পোরেশনের দলের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ যুবদল কেন্দ্রীয় কমিটি সব সদস্য, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির অধিকাংশ সদস্য , ঢাকা মহানগরের নেতৃবৃন্দ ও ঢাকা মহানগরীর বিভিন্ন থানার বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় পাঁচ শ’ নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানািয়ে অবিলম্বে এই সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি জানায়।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো-বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বিজয়ী হওয়াতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ হতে তাদের অভিনন্দন জানানো এবং একই সাথে গণতন্ত্রের চর্চা আরো সমৃদ্ধ করার জন্য মার্কিন জনগণকে ধন্যবাদ ও অভিনন্দন জানানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় এই জনসমর্থহীন সরকারের ব্যাপক দূর্নীতি ও অযোগ্যতার কারণে নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। নেতৃবৃন্দ বলেন, মূল্য বৃদ্ধির কারণে জনগণের ব্যাপক দুর্ভোগ সৃষ্টি হয়েছে। এসময় অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com