ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে পেন্টাগনের সাবেক কর্মকর্তাদের সহযোগিতা চাইলেন বাইডেন

0

আমেরিকার সদ্যসমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনের বিজয়ী প্রার্থী জো বাইডেন ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগনের সাবেক কর্মকর্তাদের সহযোগিতা চেয়েছেন।

সাবেক প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসের সঙ্গে কাজ করেছেন এমন কর্মকর্তাদের সঙ্গে মূলত বাইডেন আলোচনা শুরু করেছেন। এসমস্ত কর্মকর্তাদের কেউ কেউ বাইডেনের সরকারে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। খবর পার্সটুডে’র।

অন্তত তিনটি সূত্রের বরাত দিয়ে আমেরিকার অনলাইন পলিটিকো ম্যাগাজিন জানিয়েছে যে, বাইডেন অনেকটা দ্বিদলীয় সরকার গঠন করতে পারেন যাতে ট্রাম্পের আমলের সাবেক কোনো কোনো কর্মকর্তা থাকবেন।

আমেরিকায় গত ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় এবং এতে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন বিজয়ী হয়েছেন বলে মার্কিন গণমাধ্যম ঘোষণা করেছে। তিনি এ পর্যন্ত ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়েছেন অথচ প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ২৭০টি ইলেকটোরাল ভোট প্রয়োজন।

কিন্তু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনের ফলাফল মেনে নিতে চাইছেন না। তিনি বলছেন, নির্বাচনে ব্যাপকভাবে কারচুপি হয়েছে তবে তার দাবির পক্ষে পর্যন্ত শক্ত কোনো প্রমাণ তিনি হাজির করতে পারেন নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com