রুহুল আমিন গাজীকে গ্রেফতারে জামায়াত সেক্রেটারির নিন্দা

0

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার একটি বিবৃতিতে দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেছেন, ‘সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি, দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার ও বিশেষ প্রতিনিধি রুহুল আমিন গাজীকে বুধবার সন্ধ্যায় তার কর্মস্থল দৈনিক সংগ্রাম অফিস থেকে গ্রেফতার করা হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বর মাসে সরকার তার বিরুদ্ধে ডিজিটাল আইন ও দণ্ডবিধির ১২৪-ক ধারায় মামলা দায়ের করে। উক্ত মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। তাকে হয়রানি করার হীন উদ্দেশ্যে ননএফআইআর মামলায় প্রসিকিউশন দাখিল করে, মূল মামলায় জামিনে থাকা সত্ত্বেও গ্রেফতার করে সরকার সংবিধান ও মৌলিক মানবাধিকার সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছে। ফ্যাসিবাদী এই সরকারের আমলে সাংবাদিকসহ কোনো মানুষই আজ নিরাপদ নয়। আমরা রুহুল আমিন গাজীকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এর আগে দৈনিক সংগ্রামের প্রবীণ সম্পাদক, প্রথিতযশা সাংবাদিক আবুল আসাদকে গ্রেফতার করে প্রায় ১০ মাস যাবৎ কারাগারে আটকে রাখা হয়েছে। এছাড়াও দেশে অনেক সাংবাদিক গ্রেফতার, জুলুম-নির্যাতন ও হয়রানির শিকার হয়েছেন এবং প্রতিনিয়ত হচ্ছেন।

অবিলম্বে রুহুল আমিন গাজীসহ গ্রেফতারকৃত সকল সংবাদিককে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।’ প্রেস বিজ্ঞপ্তি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com