বিনা নির্বাচনে ক্ষমতায় স্থায়ীভাবে থাকার চিন্তাই যেন আওয়ামী মুক্তিযুদ্ধের চেতনা

0

চারিদিকে শুধু গুম-খুন ধর্ষণের ধ্বনি শোনা যাচ্ছে, দেশের জনগণ আজ অতিষ্ঠ,। এসবই কি মুক্তি যুদ্ধের চেতনা? লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীন বাংলাদেশটা আজ নির্যাতিত নিপীড়িত চাদরে মোড়ানো,।

এছাড়াও বর্তমান দেশের জনগণ দেখতে পাচ্ছে স্বাধীন বাংলাদেশে ভোটাধিকারের কোনো গুরুত্ব নেই, অথচ এই ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য একাত্তরে এ জাতি যুদ্ধ করেছিল,। কিন্তু এখন আওয়ামী ক্ষমতাধর শাসকগোষ্ঠী মুক্তিযুদ্ধের সকল চেতনাকে আবর্জনায় নিক্ষেপ করে সঠিকভাবে দেশের নাগরিকদের মৌলিক অধিকার দিচ্ছে না,। দেশের সব শ্রেণী পেশার মানুষগুলো শান্তিশৃঙ্খলার অধিকার পাচ্ছে না,। গোটা বাংলাদেশ আজ গণতন্ত্র নামক শব্দ অস্ত্র ও সন্ত্রাসের হাতে জিম্মি,। আওয়ামী ক্ষমতার অধিকারী রাষ্ট্র প্রধানগণ তার অধিনস্থ নিরীহ মানুষগুলোর উপর জোর জুলুম চালাচ্ছে,। সরকার প্রধান জনগণের কথা বলার স্বাধীনতা কেড়ে নিচ্ছে,।

এমনকি এদেশের শান্তিপ্রিয় সাধারণ মানুষ এখন তাদের মৌলিক অধিকার পাচ্ছে না,। দেশের জনগণ আজ খাদ্য শিক্ষা স্বাস্থ্য চিকিৎসা সহ সকল মৌলিক অধিকারগুলো হারাচ্ছে,। কারণ, এই সরকার জনগণের নির্বাচিত সরকার নয়, জনগণের কোনো ম্যান্ডেট তাদের প্রতি নেই,। তারা সম্পূর্ণ অবৈধভাবে জোর করে দখলদারি হয়ে ক্ষমতা দখল করে বসে আছে-সেটা জনগণের সমর্থনে নয়, তাদের সমর্থন দেশের মানুষের কাছে নয়,। তাদের আনুগত্য ভিন্নখানে যারা তাদের ক্ষমতায় রেখেছে,।

বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী যে সর্বব্যাপী দূর্নীতি, দুঃশাসন, গুম-খুন ধর্ষণ, ও লুটপাটের রাজত্ব কায়েম করেছে তা বলার অপেক্ষা রাখে না,। এর থেকে জনগণ আজ মুক্তি চায়, স্বস্তি চায়, আর এরজন্য প্রয়োজন সকলের ঐক্যবদ্ধ অঙ্গিকার,।

তাই আসুন দলমত নির্বিশেষে বাংলাদেশের সকল বিরোধী রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হই, একটি নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি,। তাহলেই দেশে গুম-খুন ধর্ষণ নারী নির্যাতনের যে মহামারী চলছে তা থেকে দেশের জনগণ মুক্তি পাবে, এবং নারীদের অধিকার প্রতিষ্ঠা হবে,।

জনগণের ভোটের অধিকার, ভাতের অধিকার রক্ষায় সকলের প্রতি গণসংগ্রাম গড়ে আহ্বান জানিয়ে আবারো বলছি, যদি আমরা ঐক্যবদ্ধ হই, তাহলে অনির্বাচিত অবৈধ আওয়ামী ক্ষমতার রঙ্গমঞ্চ গণবিস্ফোরণের ধুলোয় তাসের ঘরের মতো ভেঙে খানখান হয়ে যাবে, গনতন্ত্র পুনরুদ্ধার হবে, জাতি ফিরে পাবে তাদের মৌলিক অধিকার রক্ষার এক বাংলাদেশ ইনশাআল্লাহ,।

-ডালিয়া লাকুরিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com