খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে বিএনপি’র উদ্বেগ

0

পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। বিশেষ করে হঠাৎ করেই ভারত সরকারের পেঁয়াজ রফতানির ওপর নিষেজ্ঞার কারণে পেঁয়াজের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

শনিবার সন্ধ্যায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার মওদুদ আহমেদ, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপির দাবি, সরকার পেঁয়াজ আমদানি ও সরবরাহ নিশ্চিত করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করার ফলে জনগণ যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে তাতে ক্ষোভ প্রকাশ করা হয়। অবিলম্বে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য সাধারণ জনগণের ক্রয় ক্ষমতায় আনার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় এবং দেশে পেঁয়াজসহ অন্যান্য খাদ্য পণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের প্রয়োজনীয় প্রণোদনা প্রদানের দাবি জানায় দলটি।

উক্ত সভায় আরো কিছু সিদ্ধান্ত গৃহীত হয় বলে সাংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়। গৃহীত সিদ্ধান্ত সমূহ হলো:-

১। বিগত সভার সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন সম্পর্কে মহাসচিব সভাকে অবহিত করেন এবং তা অনুমোদন করা হয়।

২। সভায় ঢাকা এবং সিরাজগঞ্জ দুটি আসনে উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসীল ঘোষণা না করা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

৩। স্থানীয় সরকারের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসীল ঘোষণা করা হয়েছে সে গুলোতে অংশ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ও উপজেলা ইউনিটগুলোর সুপারিশকৃত প্রার্থীদের মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাসচিবকে দায়িত্ব অর্পণ করা হয়।

৪। সভায় পুনরায় ৪র্থ বারের মত বন্যা দেখা দেয়ায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং জাতীয় ত্রাণ কমিটিকে বন্যা দূর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার অনুরোধ করা হয়।

৫। সভায় বিশ্বস্বাস্থ্য সংস্থা কতৃক ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে দলের সাংগঠনিক কর্মকাণ্ড পুনরায় শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়।

৬। কোভিড-১৯ করোনা ভাইরাসের ভ্যাকসিন যা কয়েকটি দেশে এবং কোম্পানী উদ্ভাবনের দাবি করছে সে বিষয়ে বিশেষজ্ঞদের সাথে মত বিনিময়ের পরে দলীয় অবস্থান নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং একইসাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কতৃক অনুমোদিত ভ্যাকসিন প্রাপ্তি সাপেক্ষে জনগণকে যথা সময়ে বিনামূল্যে সরবরাহ করার যে দাবি ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন তার প্রতি পূর্ণ সমর্থন জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com