নিশ্চিত থাকুন জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধ নেবই: ট্রাম্পকে আইআরজিসি প্রধান

Published: শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ   |   Modified: শনিবার, সেপ্টেম্বর ১৯, ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ
 

ডিএল টিভি ডট কম

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বদলা নেওয়া হবেই। এ ক্ষেত্রে কোনো ধরণের দ্বিধা-সন্দেহের অবকাশ নেই।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক দাবি ও হুমকির প্রতিক্রিয়ায় তিনি আজ (শনিবার) এ কথা বলেন। সম্প্রতি মার্কিন ওয়েবসাইট পলিটিকো এক প্রতিবেদনে দাবি করেছে, জেনারেল সোলাইমানিকে হত্যার পর প্রতিশোধ হিসেবে দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যা করতে চেয়েছিল ইরান।

ইরানের আইআরজিসি’র প্রধান জেনারেল সালামি আরও বলেছেন, আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সাইকে টার্গেট করা হবে। এটা ইরানের সিরিয়াস বার্তা।

ইরান আঘাত করলে আমেরিকার জবাব এক হাজার গুণ বেশি হবে বলে ট্রাম্প যে মন্তব্য করেছেন তার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ইরানের শত্রুদেরকে সর্বত্রই পুরোপুরি নজরদারিতে রাখা হয়েছে। প্রয়োজনে শত্রুর ওপর ঝাঁপিয়ে পড়ব আমরা। আইআরজিসি’র কমান্ডার বলেন, একজন ইরানিরও যদি চুল পরিমাণ ক্ষতি হয় তাহলে এর দাঁতভাঙা জবাবে দেবে তেহরান। এটা শুধু মুখের কথা নয়, আমরা সরাসরি হুমকি দিচ্ছি। আমরা সব সময় কাজে প্রমাণ দিয়ে থাকি।

ইরানের ইসলামি বিপ্লব না হলে মার্কিন যুক্তরাষ্ট্র গোটা বিশ্বকে গ্রাস করতো বলে তিনি মন্তব্য করেন।

চলতি বছরের ৩ জানুয়ারি ইরাক সরকারের আমন্ত্রণে দেশটি সফরে গেলে বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার জেনারেল সোলাইমানিকে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনারা। হামলায় ইরাকের জনপ্রিয় হাশদ আশ-শা’বি বাহিনীর উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দু’দেশের আরও কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হন।

এরপর ইরান ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়, এতে বহু মার্কিন সেনা আহত হয়েছে বলে ওয়াশিংটন স্বীকার করেছে। তবে ইরান বলছে, জেনারেল সোলাইমানি হত্যার মূল প্রতিশোধ নেওয়া এখনও বাকি রয়েছে এবং এর কঠোর প্রতিশোধ নেওয়া হবে।

 
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com