যুবলীগ নেতা আনিসুর দম্পতির আয়কর নথি জব্দ

0

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) যুবলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) কাজী আনিসুর রহমান আনিস ও তার স্ত্রী সুমি রহমানের বিরুদ্ধে মামলা করে, সেই মামলার প্রক্রিয়া হিসেবে তাদের আয়কর নথি জব্দ করেছে কমিশন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

 জানা যায়, গত বছরের ২৯ অক্টোবর দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ যুবলীগ নেতা আনিসুর ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় আনিসের বিরুদ্ধে অবৈধভাবে ১২ কোটি ৮০ লাখ টাকার সম্পদের মালিক হওয়ার আর স্ত্রীর বিরুদ্ধে ১ কোটি ৩১ লাখ ১৬ হাজার ৫০০ টাকার অবৈধ সম্পদ থাকার অভিযোগ আনা হয়।
কাজী আনিসুর রহমান যুবলীগের দপ্তর সম্পাদক ছিলেন। তিনি যুবলীগ অফিসের পিয়ন থেকে কেন্দ্রীয় নেতা বনে যান। দুর্নীতি-মাদক-ক্যাসিনোবিরোধী শুদ্ধি অভিযান শুরু হলে তিনি আড়ালে চলে যান। কাজী আনিস কেন্দ্রীয় যুবলীগ কার্যালয়ে পিয়ন হিসেবে যোগ দেন ২০০৫ সালে। বেতন ছিল মাসে ৫ হাজার টাকা। ৭ বছর পর হয়ে যান কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক। যুবলীগের সবশেষ কমিটিতে তাকে গুরুত্বপূর্ণ এ পদ দেন সংগঠনটির শীর্ষ নেতৃত্ব। ২০১২ সালে প্রথমে তাকে যুবলীগের উপদপ্তর সম্পাদক করা হয়। শীর্ষ নেতার আশীর্বাদ থাকায় ৬ মাস পর খালি থাকা দপ্তর সম্পাদক পদে পদোন্নতি পেয়ে যান আনিস।
চাঁদাবাজি, দরপত্র থেকে কমিশন ও যুবলীগের বিভিন্ন কমিটিতে পদবাণিজ্য করেই বিত্তবৈভব গড়ে তোলেন কাজী আনিস। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com