জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত দ্বীন প্রতিষ্ঠায় চেষ্টা চালিয়ে যেতে হবে: রেজাউল করিম

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি এবং ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীন মানুষকে দুনিয়াতে খলিফার দায়িত্ব দিয়ে প্রেরণ করেছেন। খলিফার দায়িত্ব হলো সেই মহান স্বত্ত্বার আদেশ-নিষেধ যথাযথভাবে পালন করা। ইসলামী আন্দোলনের কর্মীদের এই মহান দায়িত্ব পালন করা থেকে বিরত থাকার সুযোগ নেই। তাই জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আল্লাহর জমীনে দ্বীন প্রতিষ্ঠার জন্য প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

এই কাজের মধ্যেই রয়েছে মানবতার ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। তিনি দ্বীন প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী ছাত্র আন্দোলনের সাবেক সদস্যদের নতুন করে শপথ গ্রহণের আহবান জানান।

তিনি রোববার লক্ষ্মীপুরের স্থানীয় মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর জেলা শাখা আয়োজিত প্রাক্তন সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও জেলা আমীর সদস্য এস এম রুহুল আমীন ভূঁইয়ার সভাপতিত্বে ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও জেলা সেক্রেটারি এ আর হাফিজুল্লাহর পরিচালনায় মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রচার ও শিক্ষা কার্যক্রম সম্পাদক অধ্যাপক আব্দুর রহমান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মমিন উল্লাহ পাটওয়ারী, লক্ষ্মীপুর শহর আমীর আবুল ফারাহ নিশান, চন্দ্রগঞ্জ উপজেলা সেক্রেটারি রেজাউল ইসলাম সুমন খাঁন, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মমতাজ উদ্দিন আহমদ ও শিক্ষাবিদ ওমর ফারুকসহ প্রমুখ।

এম আর করিম বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বিশ্ববাসীর জন্য নতুন বার্তা নিয়ে এসেছে। যারা আল্লাহ তায়ালার মহাপরাক্রমের বিষয়ে সন্দীহান তাদের মধ্যে নতুন করে ভাবান্তরের সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় ইসলামী আন্দোলনের কর্মীদের ঘরে বসে থাকার কোনো সুযোগ নেই বরং আমাদেরকে একনিষ্ঠ মানবতার পাশে দাঁড়াতে হবে। ইসলামের সুমহান দাওয়াত নিয়ে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। অসহায় শোষিত-বঞ্চিত মানবতার মুখে হাসি ফোটাতে হবে। জালেমের কবল থেকে মুসলিম মানবতাকে উদ্ধার করতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী সমাজ কল্যাণমূলক কাজের মাধ্যমে এ দেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিতে সক্ষম হয়েছে। ইসলাম কায়েমের মাধ্যমে শুধু একটি মানবিক সমাজ বিনির্মাণ করা সম্ভব। মানব রচিত আদর্শগুলোর ব্যর্থতা ইসলামের বিজয়ে অনিবার্য করে তুলেছে।

তিনি বলেন, করোনাভাইরাসের নেতিবাচক প্রভাবে গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। গণতন্ত্রহীন রাজনীতি ও পাহাড় সম দুর্নীতি আমাদের দেশের জাতীয় অর্থনীতিসহ সকল ক্ষেত্রেই বড় ধরনের ধ্বস নেমেছে। জনজীবন হয়ে পড়েছে বিপর্যস্ত। এমতাবস্থায় বিপন্ন মানুষদের সাথে মানবিক আচরণসহ ইসলামের সৌন্দর্য্য মানুষের কাছে তুলে ধরার জন্যে নিরলসভাবে কাজ করতে হবে। আমরা যদি সকল ক্ষেত্রে সততা, দক্ষতা ও দেশপ্রেমের স্বাক্ষর রাখতে পারি তাহলে এদেশের ইসলাম প্রিয় জনতা আদর্শের পতাকাতলে শামিল হবে। তরান্বিত হবে ইসলামের বিজয়।

তিনি আরো বলেন, সরকার নিজেদের ক্ষমতাকে অবৈধভাবে দীর্ঘায়িত করার জন্য দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। নির্বাচন কমিশনকে দলীয় কার্যালয়ে পরিণত করা হয়েছে। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি সরকারি এজেন্ডা বাস্তবায়নে তৎপর রয়েছে। এমতাবস্থায় দেশ ও জাতিকে বাঁচাতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর সে লক্ষ্যে পৌঁছতে দল নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচনের কোনো বিকল্প নেই। তিনি কেয়ারটেকার সরকারেরর অধীনে নির্বাচনের দাবি আদায় করতে জাতীয় ঐক্যমত প্রতিষ্ঠার আহবান জানান।

সভাপতির বক্তব্যে এস এম রুহুল আমীন ভূঁইয়া বলেন, মানব জাতির ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য আল্লাহ রাব্বুল আলামীন ইসলামকে জীবনাদর্শ হিসেবে পাঠিয়েছেন। তাই মানব জাতির সার্বিক মুক্তির জন্য আমাদেরকে ইসলামের দিকেই ফিরে আসতে হবে। এছাড়াও প্রধান অতিথি লক্ষ্মীপুর শহর শাখা আয়োজিত পেশাজীবীদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com