ইসরাইলে দূতাবাস স্থাপন করতে যাচ্ছে আরব আমিরাত

0

সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিকরণের লক্ষে চুক্তির ঘোষণা দেয়ার পর দুই দেশের মধ্যে আনুষ্ঠানিক যোগাযোগ শুরু হয়েছে। এবার ইসরাইলে নিজেদের দূতাবাস স্থাপন করতে যাচ্ছে আরব আমিরাত।

আমিরাতের সিনিয়র একজন সরকারি কর্মকর্তার বরাতে ইসরাইলের একটি পত্রিকা জানিয়েছে, ইসরাইলে আগামী ৩-৫ মাসের মধ্যে আরব আমিরাত দূতাবাস স্থাপন করবে।

‘ইসরাইল হায়ম’ নামক পত্রিকায় সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা জানায়, আমি আশা করছি ইসরাইলিরা আরব আমিরাত ভ্রমণের জন্য দূতাবাস থেকেই ভ্রমণ ভিসা সংগ্রহ করতে পারবে, যা আগামী তিন থেকে পাঁচ মাসের মধ্যেই ইসরাইলে স্থাপন করা হবে।

এ সপ্তাহের শুরুতে ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের উপস্থিতিতে আবু ধাবিতে অনুষ্ঠিত বৈঠকে ইসরাইল ও আরব আমিরাত দূতাবাস চালুর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে।

একই পত্রিকা আমিরাতের সরকারি সূত্রে জানায়, আবু ধাবি ইসরাইলে হাইফা অথবা নাসরত শহরে কনস্যুলেট স্থাপন করতে পারে যা একই সাথে দূতাবাস হিসেবে ব্যবহৃত হবে।

গত সোমবার ইসরাইল থেকে প্রথমবারের মতো সৌদি আকাশসীমা ব্যবহার করে আরব আমিরাতে পৌঁছায়।

এর আগে গত ১৩ আগস্ট যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় আরব আমিরাত ও ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দেয়। ফিলিস্তিনি কতৃপক্ষ সহ মুসলিম বিশ্বের অনেকেই এই চুক্ততে ক্ষোভ প্রকাশ করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com