সরকারের অব্যবস্থাপনা ও সুশাসনের অভাবেই দেশের সর্বত্রই বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে: ফখরুল

0

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণে ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করে এর সঙ্গে কেউ জড়িত থাকলে তার শাস্তির জোর দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

শনিবার (৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

এক শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক ও মর্মস্পর্শী। সড়ক দুর্ঘটনা, লঞ্চ ডুবিসহ নানা দুর্ঘটনায় প্রায় প্রতিদিনই দেশব্যাপী অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছেন ও আহত হচ্ছেন। সরকারের অব্যবস্থাপনা ও সুশাসনের অভাবেই দেশের সর্বত্রই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। কোথাও কোন জবাবদিহিতা নেই বলেই অসাধু মানুষরা অনাচারে লিপ্ত হতে দ্বিধা করছে না।

তিনি বলেন, আমরা এমন এক দুঃসময়ে বাস করছি প্রতিদিন মৃত্যুর সংবাদই যেন গণমাধ্যমের একমাত্র সংবাদ শিরোনাম।

নানাবিধ কারণে কেন এতো দুর্ঘটনা ও মানুষ হতাহত হচ্ছে তা খতিয়ে দেখে এর প্রতিকার করার জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাই বারবার দূর্ঘটনায় মানুষের মৃত্যুকে যেন খুবই স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা হচ্ছে। 

দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের খুঁজে বিচারের আওতায় আনা হয় না বলেই দুর্ঘটনার মাত্রা বর্তমানে বহুগুণে বৃদ্ধি পেয়েছে। আমি অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে নারায়ণগঞ্জের বিষ্ফোরণের ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করে এর সঙ্গে কেউ জড়িত থাকলে তার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com