জমি দখলে চেয়ারম্যানকে বাধা, কৃষককে চোর সাজিয়ে গাছে বেঁধে নির্যাতন

0

লক্ষ্মীপুরে চুরির অপবাদ দিয়ে আমির হোসেন নামে এক কৃষককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় মামলা করা হয়েছে। সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালকে প্রধান করে ১৮ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগী আমির বাদী হয়ে ১০ জনের নাম উল্লে­খ ও অজ্ঞাত আটজনকে আসামি করে এ মামলা করেন। বুধবার (০২ সেপ্টেম্বর) সকালে পুলিশ অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করে। তারা হলেন সাইজ উদ্দিন, দেলু মুন্সি ও জুলহাস। বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ২৩ আগস্ট রাতে বাড়ি ফেরার পথে কৃষক আমিরকে চুরির অপবাদ দিয়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে আটক করা হয়। এ সময় গাছের সঙ্গে বেঁধে আসামিরা আমিরের ওপর নির্যাতন চালায়। একপর্যায়ে চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল ও ইউপি সদস্য স্বপনকে তারা খবর দেয়। চেয়ারম্যান-মেম্বারের উপস্থিতিতে দ্বিতীয় দফায় বেধড়ক মারধরে কৃষক আমির অচেতন হয়ে পড়েন। পরে আমিরকে মেম্বার স্বপনের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে চেয়ারম্যান সালিশ-বৈঠকের আয়োজন করেন। বৈঠকে আমির ও তার পরিবারের কাছ থেকে অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়া হয়। পরে আমিরকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল তার ইউনিয়নের চরআলী হাসান গ্রামের কয়েকজন কৃষকের জমি জোরপূর্বক দখলের চেষ্টা করেন। কিন্তু কৃষকরা বাধা দেয়ায় জমি দখল করা সম্ভব হয়নি তার। এরই জেরে গ্রামের কৃষক আমিরকে চুরির অপবাদ দিয়ে পরিকল্পিতভাবে নির্যাতন চালানো হয়।

এ অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এটাও তার একটা অংশ। আমি কারও জমি দখল করতে যাইনি।

সদর মডেল থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) মোসলেহ উদ্দিন বলেন, কৃষককে মারধরের ঘটনায় মামলা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com