ত্বক উজ্জ্বল করবে রাইস ওয়াটার

0

আমাদের দেশে দিনে অন্তত একবেলা ভাত রান্না হয় না, এমন বাড়ি খুঁজে পাওয়া মুশকিল। ভাত রান্নার সময় চাল ধোয়া পানি প্রায় সবাই ফেলে দেন। কিন্তু এই সাধারণ জিনিসটি হতে পারে আপনার রূপচর্চার অংশ। নিয়মিত এর ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল আর প্রাণবন্ত। পাশাপাশি দূর হবে ব্রণের মতো সমস্যাও। আবার ভাত রান্না শেষে যে মাড় আমরা ফেলে দেই, সেটিও কিন্তু ঠান্ডা করে রূপচর্চায় ব্যবহার করা যায়।

jagonews24

ত্বক সুস্থ রাখার পাশাপাশি সুন্দরও রাখতে চাইলে আস্থা রাখতে পারেন রাইস ওয়াটারে। এই ফেলনা জিনিসটি আপনার ত্বক উজ্জ্বল ও সুন্দর করে চমকে দেবে! চাল তো আছেই বাড়িতে, আজই তবে তৈরি করে রাখুন রাইস ওয়াটার আইস কিউব। আর নিয়মিত ব্যবহার করে পেয়ে যান কাঙ্ক্ষিত ত্বক।

jagonews24

যেভাবে ব্যবহার করবেন
একটি বাটিতে আধাকাপ চাল নিন এবং ২ কাপ ফিল্টার করা পানি দিয়ে ভিজিয়ে রাখুন। কয়েক ঘণ্টা পর চাল থেকে পানি ঝরিয়ে নিয়ে সেই পানি আইস কিউব ট্রেতে রাখুন এবং ফ্রিজে রেখে জমিয়ে নিন। এরপর প্রতিদিন সকালে সেই আইস কিউব বের করে মুখে আলতো করে ম্যাসেজ করুন।

jagonews24

চাল ধোয়া পানির আইস কিউব আপনার মুখের ব্রণ সমস্যা দূর করার পাশাপাশি ও প্রাকৃতিক উপায়ে ত্বক উজ্জ্বল হবে। এর ফলে ত্বক নরম এবং কোমল অনুভূত হবে। শুধু তাই নয়, এটি একটি প্রাকৃতিক সানস্ক্রিন হিসেবেও কাজ করে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com