শিক্ষার্থীর প্রতি সর্বোচ্চ মানবিক আচরণ করতে বাড়ি ও হোস্টেল মালিকদের প্রতি আহ্বান ছাত্রদলের

0

শিক্ষার্থীর প্রতি সর্বোচ্চ মানবিক আচরণ করতে বাড়ি ও হোস্টেল মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রদল। সংগঠনটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক বিবৃতিতে এ আহ্বান জানান।

গতকাল শনিবার (৪ জুলাই) দুপুরে বিবৃতির কথা জানান বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

বিবৃতিতে সম্প্রতি ঢাকায় বাড়িওয়ালা কর্তৃক শিক্ষার্থীদের শিক্ষা সনদ ও মালপত্র ফেলে দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান ছাত্রদলের দুই নেতা।

উল্লেখ্য, কয়েকদিন আগে রাজধানীর কলাবাগানের ওয়েস্টার্ন স্ট্রিটের একটি বাড়ির নিচতলায় মেসে থাকা আট শিক্ষার্থীর তিনটি কক্ষের তালা ভেঙে তাদের শিক্ষাসনদ, শিক্ষাপ্রতিষ্ঠানের নিবন্ধনপত্র, বই–খাতাসহ যাবতীয় মালামাল কক্ষের বাইরে ফেলে দেয় বাড়িওয়ালা। একইরকম ঘটনা ঘটে ধানমন্ডিতেও। এই দুই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন ছাত্রদলের দুই শীর্ষ নেতা খোকন ও শ্যামল।

শিক্ষার্থীদের সঙ্গে অন্যায় আচরণের প্রতিবাদ জানিয়ে তারা বলেন, ‘সামান্য ভাড়ার জন্য বাড়ির মালিকের এই কাজ কোনওভাবেই মানবিকতার মধ্যে পড়ে না। করোনার এই দুঃসময়ে যেসব বাড়িওয়ালা পরিস্থিতি বিবেচনা না করে শুধু টাকার জন্য শিক্ষার্থীদের সঙ্গে যে অমানবিক আচরণ করছে তা কোনও ভাবেই কাম্য নয়।’

বিবৃতিতে শিক্ষার্থীদের শিক্ষা জীবনের মূল্যবান কাগজপত্র উদ্ধার এবং বাড়ির মালিকদের বিচার দাবি করেন ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com