সব অন্যায়ের বিচার করা হবে, সব মনে রাখছি, একজনও মাফ পাবেন না, আ’লীগকে হুমকি মান্নার

0

অবিলম্বে করোনা পরীক্ষার ফি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, যদি বাতিল না করেন তাহলে স্বাস্থ্যমন্ত্রীকে বলতে চাই সংসদে বিবৃতি দিয়ে বাঁচতে পারবেন, কিন্তু জনগণ থেকে কীভাবে বাঁচবেন? অনেক টাকা লুটপাট করেছেন ডাক্তারদের থাকা-খাওয়ার নামে। সব অন্যায়ের বিচার করা হবে। সব মনে রাখছি। একজনও মাফ পাবেন না।

মান্না বলেন, তাই বলছি করোনা পরীক্ষার ফি বাতিল করেন। তা যদি না ক‌রেন তাহলে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ সব চিকিৎসক ও অন্য পেশাজীবীদের নিয়ে বৃহত্তর কর্মসূচি দেব। আমাদের দাবি মানতে বাধ্য হবেন।

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ‘করোনা মোকাবেলায় ব্যর্থ সরকারের পদত্যাগের দাবিতে এবং বাস ভাড়া ও ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ মানববন্ধনের আয়োজন করে নাগরিক ঐক্য।

আইসিটি অ্যাক্টের সমালোচনা করে মান্না বলেন, মানুষের মুখ বন্ধ করার জন্য আপনারা আইন বানিয়েছেন। বাক স্বাধীনতা হরণ করতে চাইছেন। কিন্তু এই দেশের মানুষ আইয়ুবের শোষণ মানে নাই, দেশের বড় বড় স্বৈরাচার, একনায়কতন্ত্রী সরকার মানে নাই। মানুষ ক্ষোভে ফুসছে। যে কোনো সময় বিস্ফোরণ হবে।

তিনি বলেন, পাটকল শ্রমিকদের সঙ্গে গত কয়েকদিন ধরে সরকারের নাটক দেখলাম। যিনি নিজে পাটকল বন্ধ করলেন, তিনি নাকি আবার চোখের পানি ফেলছেন। কেউ দেখেছে সেই পানি ফেলতে? এইসব নাটক সিনেমা বাদ দেন।

মান্না বলেন, আমাদের প্রথম দাবি দেশের প্রতিটি মানুষের স্বাস্থ্যের নিরাপত্তা, কোনো মানুষ চাইলে করোনা পরীক্ষা করতে পারবে না, তাহলে এমন সরকারের দরকার নাই। যে সরকার গরিব অসহায়দের খাবার দিতে পারে না সেই সরকার ফকির সরকার।যে সরকার করোনা পরীক্ষার জন্য ২০০ টাকা চায়। তাহলে এইরকম গরিব, ফকির বেঈমান সরকার বাংলাদেশ দরকার নাই।

সব রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন এবং অন্যান্য সব বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের হুশিয়ারি দিয়ে মান্না বলেন, আজকে এই মানববন্ধন থেকে ঘোষণা করছি অচিরেই আমরা বৃহত্তর কর্মসূচি দেব। তার আগেই ভালো হয়ে যান। এখন আপনার অনেক পাইক পেয়াদা দেশ ছেড়ে পালাচ্ছে। সেদিন এয়ারপোর্ট পর্যন্ত যাওয়ার সুযোগ পাবেন না।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন- জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, গণফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাক আহমেদ।

আরও উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদুল্লাহ্ কায়সার, জিন্নুর চৌধুরী দিপু, সাকিব আনোয়ার, ঢাকা মহানগর উত্তরের সভাপতি আনিসুর রহমান খসরু, সাধারণ সম্পাদক রাজ্জাক সজীব, দক্ষিণের সভাপতি মাহবুবুর রহমান, সদস্য সচিব আতিকুল ইসলাম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com