করোনাক্রান্তরা হাসপাতালে ন্যূনতম চিকিৎসা পাচ্ছে না : রিজভী

0

হাসপাতালে করোনা আক্রান্ত রোগীরা ন্যুনতম চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে এক অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করে বলেন, আজকে করোনায় আক্রান্ত যেসব রোগী তাদের চিকিতসার জন্য হাসপাতালে কোনো বেড নাই। বাংলাদেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে চিকিতসার জন্য মানুষ হাহাকার করছে।

মানুষ করোনায় আক্রান্ত হলেও ডাক্তারের কাছে যাচ্ছে না। যদি পজিটিভ হয় কোথায় চিকিতসা নেবে তারা? হাসপাতালে বেড নাই, কোনো চিকিতসা নাই-কিচ্ছু নাই। সরকার ফ্লাইওভার করেছে কিন্তু একটা হাসপাতালেও নির্মাণ করেননি। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক সরঞ্জাম দরকার সেটা দেননি।

রাজধানীর উত্তরার ৪৭ নং ওয়ার্ডে মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এম কফিলউদ্দিনের উদ্যোগে দুঃস্থ ও দরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণের এই অনুষ্ঠান হয়। এ সময় মহানগর উত্তরের আহসানউল্লাহ হাসান, এবিএমএ রাজ্জাক, মোতালেব হোসেন রতন, মমতাজ উদ্দিন, এফ ইসলাম চন্দন, সফুরউদ্দিন মৃধা, সাইফুল ইসলাম সরুজ, তাজুল ইসলাম, মো. মুনির, জাহিদ মাস্টারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, আপনারা (সরকার) উন্নয়ন দেখাচ্ছে। এসব করে আপনার নেতা-কর্মীদের পকেট ফুলতে ফুলতে্ একেবারে বেলুনের মতো করে দিয়েছেন। মানে টাকা এতো বেশি পকেটে ঢুকেছে-বেলুনের মতো।মানুষ যেখানে বাঁচবে, জনগন যেখানে বাঁচবে। তারা রোগে-শোকে কমপক্ষে ন্যুনতম একটা চিকিতসার ব্যবস্থা করা হবে সেটা এই সরকার করেনি। করোনায় আক্রান্ত হলে অক্সিজেন সবচাইতে বেশি প্রয়োজন হয়। সেই অক্সিজেন সিলিন্ডার বাংলাদেশের ৯০ শতাংশ হাসপাতালে নেই, অক্সিজেন মাস্ক যেটা দরকার সেটা ৮০ শতাংশ হাসপাতালে নেই, অক্সিজেন লাঞ্চে নিয়ে যাওয়ার জন্য যে মেশিনটি দরকার সেটা ৬৯ শতাংশ হাসপাতালে নেই। তাহলে এভাবে এদেশের মানুষ কুকুর-বিড়ালের মতো নির্মমভাবে মৃত্যুবরণ করছে।

সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)তে স্বাস্থ্যখাতে কম বরাদ্ধে সরকারের কঠোর সমালোচনা করেন রিজভী। এবার এডিপিতে স্বাস্থ্যখাতের বরাদ্ধ ৭ নাম্বারে। গত বছর ছিলো ১০ হাজার কোটি টাকার একটু বেশি। এবার ১৩ হাজার কোটি টাকা। তাহলে মানুষকে বাঁচানো, মানুষের কল্যাণের কোনো কাজ এই সরকার করেননি, তার ওইদিকে কোনো নজর নেই। কিভাবে টাকা বেশি আসবে এবং কিভাবে তার দলের নেতা-কর্মীদের পকেট ভরবে এই হচ্ছে তাদের মূল উদ্দেশ্য।

‘পরিসংখ্যান আড়াল করছে’: রিজভী বলেন, আমরা যদি বলি সরকারি হিসাব ২৮ হাজারের উপরে করোনায় আক্রান্ত এদেশের মানুষ এবং ৪‘শ দুই মারা গেছেন। এটা হচ্ছে সরকারি হিসাব। আর যারা মেডিকেল গবেষণা করে, বড় বড় ডাক্তাররা বলেছেন, সরকার যে হিসাব দিচ্ছে তার থেকে দশ গুন- চল্লিশগুন হচ্ছে মানু আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে।

সরকার অনেক পরিসংখ্যান গুম করছেন, প্রকাশ হতে দিচ্ছেন না। এটা আমার কথা নয়, যারা এসব নিয়ে গবেষণা করছেন তাদের কথা। তাহলে আপনি কি করেছেন? এরপর দুপুরে মগবাজারে মীরবাগে ফিউচার অব বাংলাদেশের উদ্যোগে দুঃস্থ মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন রিজভী। এই সময়ে শওকত আজিজ, জামাল হোসেন টুয়েল, রেজাউল হোসেন অনিক উপস্থিত ছিলেন।

গজারিয়ায় ত্রাণ বিতরণ:এদিকে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে মুন্সীগঞ্জ-৩ আসনে (গজারিয়া) সহস্রাধিক অসহায় ও গরিব মানুষের মাঝে মাল ঘরে ঘরে পৌঁছে দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হক। ১০ কেজি চাল, আলু, সেমাই, চিনি ও তেল সহ মোট সাতটি পণ্য।

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শনায় নেত্রকোনা-৫ আসনে পূর্বধোলায় কর্মহীন অসহায় কয়েকশ মানুষের মাঝে ঈদ খাদ্যসামগ্রী বিতরণ করেন নেত্রকোনা-৫ আসনে বিএনপির বিকল্প প্রার্থী ও ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শহীদুল্লাহ ইমরান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com