গার্মেন্টস খুলে দেওয়ায় শ্রমিকরা বেশি স্বাস্থ্য ঝুঁকিতে: ডা. শাহাদাত

0

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেখানে ধারণা করছে মে মাসে বাংলাদেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হতে পারে। সেখানে গার্মেন্টস কারখানা খুলে দেওয়ার মাধ্যমে শ্রমিকদের করোনা সংক্রমণের ঝুঁকির দিকে ঠেলে দেওয়া হচ্ছে। গার্মেন্টস মালিকরা নির্দেশনা না মেনে বেশি সংখ্যক শ্রমিক দিয়ে কাজ করানোর কারণে শারীরিক দূরত্ব বজায় রাখা কঠিন হচ্ছে।

শুক্রবার (১ মে) নগরীর প্রবর্তক ট্রিটমেন্ট হাসপাতালের সামনে মহান মে দিবস উপলক্ষে অসহায় শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, শ্রমিকরা এখন সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে। তারা দিন দিন সংক্রমণের ঝুঁকিতে পড়ছে। তাছাড়া  দিনমজুর, রিকশা, সিএনজি সহ বিভিন্ন শ্রমিকরা ত্রাণ না পাওয়ার কারণে জীবিকার তাগিদে জীবনকে বিসর্জন দিয়ে রাস্তায় নেমে পড়েছে। সরকার ঘরে ঘরে ত্রাণ পৌঁছাতে পারলে হয়তো এই পরিস্থিতি হতো না।

তিনি বলেন, প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই এই মুহূর্তে সবাইকে ঘরে থেকে বের না হয়ে নিজেকে নিরাপদ রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক এম এ নাজিম উদ্দিন, নগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোতয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, নগর  বিএনপির সদস্য এডভোকেট তারিক আহমেদ ও নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com