লন্ডন ব্রীজে সন্ত্রাসী হামলায় কয়েজন আহত ও দুইজন নিহত ।

Published: Saturday, November 30, 2019 4:06 AM   |   Modified: Saturday, November 30, 2019 4:09 AM
 

ডিএল টিভি ডট কম

ডিএল টিভির বিশেষ প্রতিনিধি আরিফ মাহফুজঃ সেন্ট্রাল লন্ডনের লন্ডন ব্রীজে স্থানীয় সময় ২ টা দিকে কয়েকজন পথচারীর মধ্যে এক সংঘর্ষের সুত্রপাত হয় সেখানে কয়েকজন ছুরিকাহত হয়। খবর পেযে বৃটিশ পুলিশ সেখানে দ্রæত উপস্থিত হয়। তাৎক্ষনিক পুলিশের  গুলিতে সেখানে একজন নিহত হয়। এবং পরে ছুরিকাহতদের মধ্যে একজন নিহত হয়। লন্ডন মেট্রোপলিটন পুলিশ এটিকে সন্ত্রাসীা হামলা বলে ঘোষনা দিয়েছে।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে বিবিসি সাংবাদিক, জন ম্যাকম্যানাস,  তিনি   বলেছেন সতেুর উপর  লড়াই করতে  কয়েকজনকে দেখেছেন,  বেশ কয়েকজন লোক একজনকে বাঁধা দিচ্ছিল। এরপরে পুলশি দ্রুত উপস্থতি হয় এবং বেশ কয়কেটি গুলি তাঁর উপর ছোঁড়া হয়।

সামাজিক মাধ্যম টুইটারে পোষ্ট করা একটি ভিডিও ফুটেজ এ দেখা যায় যে , ব্রীজের পাশে কয়েজন এর মধ্যে টানহেচড়া ধাক্কাধাক্কী হচ্ছে।  কয়েকজন মানুষ মিলে একজনকে আক্রমন করছে । মাটিতে বৃটিশ আর্মড পুলিশ দ্রæত সেখানে গিয়ে হামলাকারীকে টেনে বাঁধা দিতে থাকে। সেখানে থেকে একজন কে ছুরি হাতে আবার পেছনে ফিরে আসতে দেখা যায়। পুলিশ আক্রমনকারী এজনজনকে গুলিছুড়ে এবং ঘটনাস্থলেই তার মৃত্য হয়।  পুলিশ বলছে গুলিতে নিহত ব্যাক্তিটির গাঁয়ে বিষ্ফোরক ডিভাইস জড়ানো ছিল। যদিও ভিডিওটিতে  পুরোপুরি বুঝা যাচ্ছিল না কে হামলাকারী আর কে আক্রমনের শিকার।

মেট্রোপলিটন পুলিশ এটিকে সনস্ত্রাসী হামলা বলে অভিহিত করছে। জনগনের নিরাপত্তার জন্য লন্ডনব্রীজ এলাকা সতর্কতার সাথে তল্লাশী চালাচ্ছে পুলিশ।

তবে লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলছে এটি সন্ত্রাসী হামর বিষটি এখনও পুরোপুরি নিশ্চিত । ভালভাবে তদন্ত করা হবে এবং জননিরাপত্তার জন্য তারা আরও সতর্ক অবস্থান গ্রহন করবে। 

বৃটিশ প্রধান মন্ত্রী লন্ডনব্রীজ হামলা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন এবং তিনি বলেছেন,  সন্ত্রাসী হামলার মাধ্যমে যুক্তরাজ্যকে কখনও বিভক্ত বা ভয়দেখানো যাবে না। 

তিনি  জরুরী সেবা দানকারী সংস্থার সদস্যদের ও সাধারন জনগন  যারা লন্ডব্রীজ আক্রমনে আহত নিহতদের উদ্ধার কাজে এগিয়ে এসছেন  তাঁদের কাছে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। ।