ভারত সফরে সাইফউদ্দিনকে নিয়ে শঙ্কা

Published: বুধবার, অক্টোবর ৯, ২০১৯ ১০:১২ পূর্বাহ্ণ   |   Modified: বুধবার, অক্টোবর ৯, ২০১৯ ১০:১২ পূর্বাহ্ণ
 

ডিএল টিভি ডট কম

আগামী নভেম্বরে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। দ্বিপক্ষীয় সেই সিরিজে মোহাম্মদ সাইফউদ্দিনকে পাওয়া নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। পিঠের চোটের কারণে প্রায়ই মাঠের বাইরে ছিটকে যাচ্ছেন তিনি। যে কারণে ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) স্কোয়াডেও রাখা হয়নি পেস অলরাউন্ডারকে।

গেল সোমবার ২১তম জাতীয় লিগের জন্য প্রতি দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত কোনো দলের স্কোয়াডেই নেই সাইফউদ্দিন। নাম নেই দেশসেরা স্পিডস্টার তাসকিন আহমেদেরও। মূলত দুজনই ইনজুরিতে থাকায় কোনো দলের স্কোয়াডে রাখা হয়নি তাদের।

এ প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সাইফউদ্দিন ও তাসকিন দুজনই চোটে ভুগছে। তাসকিন এখনও বোলিং শুরু করতে পারেনি। তাই লিগের শুরুর রাউন্ডের স্কোয়াডে জায়গা হয়নি তার। সাইফউদ্দিনের এনসিএলে খেলার সম্ভাবনা খুবই কম। এরই মধ্যে তার স্ক্যান করানো হয়েছে। ওর সেরে উঠতে সময় লাগবে। ভারতের বিপক্ষে সিরিজে নাও খেলতে পারে সে। রিপোর্ট হাতে পেলেই সবকিছু নিশ্চিত করতে পারব।

সাইফউদ্দিনের ইনজুরি সমস্যার স্থায়ী সমাধানে এগিয়ে এসেছে বিসিবি। তার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করেছেন তারা। ইতিমধ্যে তার রিপোর্ট ইংল্যান্ড পাঠানো হয়েছে। প্রয়োজন হলে তাকেও সেখানে পাঠানো হবে। সম্পূর্ণ খরচ বহন করবে বোর্ড।

আগামীকাল বৃহস্পতিবার মাঠে গড়াবে জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড। ২৫ অক্টোবর শুরু হবে ভারত সফরের জন্য জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প। এর আগে লিগের প্রথম দুই রাউন্ডে অংশ নেবেন তামিম-মুশফিকরা।