পরিবার জানে না বাবুলাল আর নেই

Published: Tuesday, November 19, 2019 1:01 PM   |   Modified: Tuesday, November 19, 2019 1:01 PM
 

ডিএল টিভি ডট কম

লিবিয়ায় নিহত বাবুলাল রাজশাহীর বাগমারা তাহেরপুর এলাকার বাসিন্দা। ১০ বছর ধরে তিনি লিবিয়ায় ছিলেন। তাঁর মৃত্যুর খবর পরিবারের কাছে এখনো পৌঁছায়নি।

লিবিয়ার রাজধানী ত্রিপোলির উপকণ্ঠ ওয়াদি রাবিয়ায় গতকাল সোমবার একটি বিস্কুটের কারখানায় ড্রোন হামলায় নিহত হন বাবুলাল। এ ঘটনায় আহত ১৫ জন বাংলাদেশি। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

বাবুলাল তাহেরপুর পৌরসভার বিশুপাড়া মহল্লায় থাকতেন। সকালে অনেক খুঁজে তাঁর পরিবারের সন্ধান পাওয়া যায়। তাঁর পরিবারের সদস্যরা এখন নুরপুর গ্রামে থাকেন।

নিহত বাবুলালের ছেলে স্থানীয় একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র নাজিম উদ্দিন জানায়, রোববার বেলা ১১টায় সামাজিক যোগাযোগমাধ্যম ইমোতে বাবার সঙ্গে কথা বলেছেন। তিনি পরিবারের খোঁজ-খবর নিয়েছেন। একখণ্ড জমি কেনার বিষয়ে আলাপ করেছেন। এরপর বাবার সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এখনো ইমোতে সংযোগ পাচ্ছে না তারা। তার বাবার কী হয়েছে, সে তা জানতে চায়।

নাজিম জানায়, ১০ বছর আগে তার বাবা লিবিয়াতে গিয়েছেন। সেখানে একটি বিস্কুট ফ্যাক্টরিতে শ্রমিক হিসেবে কাজ করতেন। প্রতি মাসে ২৬-৩০ হাজার টাকা পাঠাতেন। লিবিয়ায় যাওয়ার পর থেকে বাবুলাল আর দেশে আসেননি। আগে তাদের পরিবারের আর্থিক অবস্থা ভালো না থাকলেও এখন অবস্থার পরিবর্তন হয়েছে।

স্থানীয় কাউন্সিলর শিউলি খাতুন বলেন, তিনি পুলিশের মাধ্যমে বাবুলালের মৃত্যুর খবর শুনেছেন।

বাগমারা থানার পরিদর্শক মিজানুর রহমান বলেন, বাবুলালের পরিবারকে শনাক্ত করা হয়েছে। তাদের এখনো মৃত্যুর খবর জানানো হয়নি।