জাবি ভিসি অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল

Published: সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০ ৯:০১ অপরাহ্ণ   |   Modified: সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০ ৯:০১ অপরাহ্ণ
 

ডিএল টিভি ডট কম

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে টানা আন্দোলনের অংশ হিসেবে এবার ক্যাম্পাসে ঝাড়ু মিছিল করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ নামে সাংস্কৃতিক জোট। সোমবার বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে আন্দোলনকারী অধ্যাপক তারেক রেজা বলেন, ফারাজানা ইসলাম সারাদেশে দুর্নীতির জন্য পরিচিতি লাভ করেছেন। তাকে অপসারণের জন্য শিক্ষার্থীরা আজ ঝাড়ু– হাতে নিয়েছেন। এরপর আরো কঠোর আন্দোলন করা হবে। অনতিবিলম্বে ফারজানা ইসলামকে অপসারণ না করা হলে তাকে যেখানে দেখা যাবে, সেখানেই জুতা নিক্ষেপ করা হবে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায় সমাবেশে জাবি ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, নৈতিক আন্দোলন বন্ধ করার জন্য সন্ত্রাসী বাহিনী দ্বারা ভিসি আমাদের উপর হামলা করিয়েছে। হল ভ্যাকেন্টের মাধ্যমে সবাইকে ভোগান্তিতে ফেলেছে। এই ভিসির কাছে ক্যাম্পাসের কেউ নিরাপদ না। ভিসি ফারজানা এই ক্যাম্পাসকে ক্যান্টনমেন্টে পরিণত করেছেন।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, বাংলাদেশের ইতিহাসে ফারজানা ইসলামই প্রথম যে কিনা কর্মচারীদের দিয়ে ছাত্রদের গায়ে হাত উঠিয়েছেন। তিনি ছাত্রলীগ দিয়ে হামলা করে তার দুর্নীতি ঢাকতে চেয়েছেন। হামলার পর তিনি মিডিয়ার সামনে সেটি স্বীকারও করেছেন এবং সেটাকে গণ-অভ্যুত্থানও বলেছেন।এত অপরাধের পরেও এই আত্মস্বীকৃত হামলাবাজকে দ্রুত অপসারণের জন্য কোনো তদন্তের প্রয়োজন আছে বলে আমরা মনে করি না।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সোহানুর রশীদ বলেন, আজকে বিশ্ববিদ্যালয়ের দুঃসময় চলছে। দুর্নীতি ও স্বেচ্ছাচারীতার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গেছে। আমরা আশা করবো এই ভিসি দ্রুততম সময়ের মধ্যে এই বিশ্ববিদ্যালয় ছেড়ে যাবেন।

এ সময় বক্তারা দীর্ঘ কয়েক মাস ধরে ভিসির বাসভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েত করাকে জনগণের টাকায় বেতন পাওয়া পুলিশকে অহেতুক কাজে ব্যবহার করা বলে মন্তব্য করেন।

বিক্ষোভ মিছিল থেকে আগামী ১২ ফেব্রুয়ারি ভিসি পতনের দাবিতে বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হয়।

Hits: 3

 
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com