খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিএনপির সমাবেশ

Published: শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০ ৭:২৭ অপরাহ্ণ   |   Modified: শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০ ৭:২৭ অপরাহ্ণ
 

ডিএল টিভি ডট কম

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী শনিবার বিকেলে নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর ও জেলা বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, নগর সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, ডা. গাজী আব্দুল হক, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, অ্যাডভোকেট গাজী আব্দুল বারী, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, স ম আব্দুর রহমান, কামরুজ্জামান টুকু, সাইফুর রহমান মিন্টু, সিরাজুল হক নান্নু, মোল্লা মোশারফ হোসেন মফিজ, খায়রুল ইসলাম জনি, ইউসুফ হারুন মজনু, রেহানা ঈসা, সাজ্জাদ আহসান পরাগ, অ্যাডভোকেট তছলিমা খাতুন ছন্দা, অ্যাডভোকেট গোলাম মাওলা, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, শরিফুল ইসলাম বাবু, সাইমুন ইসলাম রাজ্জাক, আবু হানিফ, ও জাবির আলী প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র-ভোটাধিকার-মৌলিক মানবাধিকার ফিরিয়ে আনতে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করার কোন বিকল্প নেই। প্রতিহিংসার রাজনীতির অবসান ঘটিয়ে বানোয়াট মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম জিয়ার প্রতি রাষ্ট্রকে মানবিক আচরণ করার আহবান জানিয়ে তারা বলেন, আমরা দেখতে চাই দেশের আইন ও আদালত এখন স্বাধীন অস্তিত্ব নিয়ে টিকে আছে। বিশ্বের কোন স্বৈরশাসকই ক্ষমতা চিরস্থায়ী করতে পারেনি উল্লেখ করে বিএনপি নেতারা বলেন, ফ্যাসিবাদের পরিণতি কি হয় তা পৃথিবীর শাসন ব্যবস্থার ইতিহাসে যেমন রয়েছে, তেমনি এই বাংলাদেশেও তার নজির রয়েছে।

সরকারের উদ্দেশ্যে তারা বলেন, ইতিহাসকে স্মরণ করে নিজেদের চরম পরিণতির আগেই সংশোধিত হোন। বিএনপির প্রতিটি নেতাকর্মী রাজপথের চূড়ান্ত গণঅভ্যূত্থান সৃষ্টির জন্য প্রস্তত রয়েছে বলে দাবি করেন তারা।

Hits: 3

 
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com