কোপার কঠিন গ্রুপে মেসির আর্জেন্টিনা

Published: Wednesday, December 4, 2019 3:01 PM   |   Modified: Wednesday, December 4, 2019 3:01 PM
 

ডিএল টিভি ডট কম

ব্যক্তিগত সাফল্যে উদ্ভাসিত লিওনেল মেসি। সদ্য রেকর্ড ষষ্ঠবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন তিনি। প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে সব ধরনের শিরোপাও জিতেছেন ছোট ম্যাজিসিয়ান।

কিন্তু আর্জেন্টিনার হয়ে একটি ট্রফিও জিততে পারেননি মেসি। ক্যারিয়ারের গোধূলি লগ্নে জাতীয় দলের হয়ে বুভুক্ষের মতো খুঁজছেন একটি আন্তর্জাতিক শিরোপা। সেই লক্ষ্যে ফের চ্যালেঞ্জের মুখে পড়লেন তিনি।

আগামী বছর আর্জেন্টিনা-কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার ৪৭তম আসর। ইতিমধ্যে শতবর্ষী এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে কঠিন গ্রুপে পড়েছেন আলবিসেলেস্তেরা।

মঙ্গলবার রাতে অনুষ্ঠিত হয়েছে কোপা আমেরিকা-২০২০’র গ্রুপ পর্বের ড্র। ‘এ’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি, উরুগুয়ে ও প্যারাগুয়ে। এটিকে বলা হচ্ছে মৃত্যুকূপ বা গ্রুপ অব ডেথ।

আর্জেন্টাইনদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল পড়েছে ‘বি’ গ্রুপে। কোপার অন্যতম সফল দলটির সঙ্গী কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু।

প্রথমবারের মতো কোপা আয়োজন করতে যাচ্ছে আর্জেন্টিনা-কলম্বিয়া। অবশ্য আসরের উদ্বোধনী ম্যাচ হবে মেসির দেশে। তাতে অন্যতম প্রতিদ্বন্দ্বী চিলির মুখোমুখি হবে তারা। এ চিলিয়ানদের কাছে হেরেই এর আগে শিরোপা স্বপ্নভঙ্গ হয়েছে আকাশি নীল-সাদা জার্সিধারীদের।